Friday, September 14, 2018

ছাদের উপর মোবাইল টাওয়ার স্থাপনা মারাত্মক ক্ষতিকর!

বর্ণ, গন্ধ, শব্দহীন এবং অদৃশ্য মোবাইল টাওয়ারের রেডিয়েশন বা তেজস্ক্রিয় নির্গত বিকিরণ মানব দেহ ও জীব জগতের জন্য ভয়াবহ ক্ষতিকর।


বিশেষজ্ঞদের মতে, শিশুদের থেকে কমপক্ষে ৫ ফুট দূরে মোবাইল রাখতে হবে। রাতে ঘুমানোর সময় মোবাইল কমপক্ষে ৭ ফুট দূরে রাখতে হবে।

আবাসিক এলাকা থেকে দূরে লোকালয়ের বাইরে কমপক্ষে ৪০ তলা ভবন সমান উঁচুতে মোবাইলের টাওয়ার স্থাপন করতে হবে।

বাস্তবে আমরা কী দেখছি?

আমার আপনার বাচ্চাদের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাদের উপর কিংবা বাসার ছাদে মোবাইল টাওয়ার স্থাপন করা হচ্ছে। বিশ্বের অধিকাংশ দেশে আবাসিক এলাকা, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় এলাকা থেকে অনেক দূরে এবং অনেক উঁচুতে মোবাইল টাওয়ার স্থাপন করা হয়। অথচ আমাদের দেশে মোবাইল ফোনের ৯০ শতাংশ টাওয়ার লোকালয়, বাড়ি এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাদে স্থাপন করা হয়েছে।

এর প্রতিক্রিয়া হিসাবে আমরা অলংকৃত হচ্ছি আমাদের শিশুরা ২০ বছর পরে বিকিরণের প্রভাবে লিউকেমিয়া, ব্রেন ক্যান্সার, স্মৃতিশক্তি হারানো সহ মারাত্মক রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনায়, একটানা দীর্ঘক্ষণ মোবাইল টাওয়ারের রেডিয়েশন গ্রহণ করলে স্কিন ক্যান্সার সহ ভয়াবহ রোগের আশংকা থাকে।

তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বিনয়ের সাথে আবেদন রাখছি এসব ভয়ানক স্থাপনা যেন নিরাপদ দূরুত্বে স্থাপনকরে আমাদেরকে এবং আমদের দেশের উজ্জল ভবিষ্যত প্রজন্মকে এসব ক্ষতি থেকে রক্ষা করে।

[আপনাদের সুখী জীবন আমাদের কাম্য। ধন্যবাদ।]

0 comments:

Post a Comment